Scroll to top
Get In Touch
11 / D-1, Section 10
Paris Road, Mirpur
Dhaka – 1216
info@webprobd.com
Ph: +880 161-555-8800, 096 3816 3107
Work Inquiries
work@ohio.clbthemes.com
Ph: +1.831.306.672

ব্যবসার জন্য কেন ই-কমার্স ওয়েবসাইট প্রয়োজন ?

ব্যবসা ! যেই নামটির সাথে আমরা সকলেই পরিচিত। আসলে আগের দিনগুলোর ব্যবসা আর এখনকার দিনগুলোর ব্যবসা কি একই রয়েছে? একটু ভেবে দেখুন তো! ব্যবসার ধরন, ব্যবসার প্রসেস সবকিছুই পরিবর্তন হয়েছে মানুষের পরিবর্তনের সাথে সাথে।

ইতিমধ্যে অনেক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে যে ব্যবসা প্রতিষ্ঠানগুলো তাদের ব্যবসা পরিচালনা করার জন্য অনলাইন প্ল্যাটফর্মকে কাজে লাগিয়ে তাদের ব্যবসা কে গরিব থেকে বড়লোক করেছে অর্থাৎ অগ্রসর ঘটিয়েছে।

আবার আরেকটু ভালোভাবে লক্ষ্য করলে দেখবেন যারা ইতিমধ্যে অনলাইনকে কাজে লাগিয়ে এই অনলাইন প্লাটফর্মে নিজের ব্যবসাকে পরিচালনা করছে তাদের ব্যবসায়ী লস হওয়ার পরিমাণ টা খুব কম। একবারেই যে কম তা কিন্তু নয়! যে কোন ব্যবসায় লাভ লসের বিষয় থাকে।

আচ্ছা যাই হোক! এখন বলুন আপনি কি একজন ব্যবসায়ী? এখন এটা চিন্তা করেন না যে আপনি কি ব্যবসা করেন! যেই ব্যবসায়ীই করুন না কেন আপনাকে যুগের সাথে তাল মিলিয়ে চলতে হলে আপনার প্রয়োজন হবে একটি অনলাইন প্লাটফর্ম। সেটি সোশ্যাল মিডিয়া হতে পারে আবার আপনার নিজস্ব কোম্পানির ওয়েবসাইট হতে পারে। যেটাই হোক না কেন।

আবার যে শুধুমাত্র সোশ্যাল মিডিয়াতে আপনার কোম্পানির পরিচিত লাভ করলেই আপনি ব্যবসায় সফলতা লাভ করবেন এমন কিন্তু নয়! আপনার প্রয়োজন হবে নিজস্ব ওয়েবসাইট যেটিকে সাধারণত ব্যবসায়িক কর্মকাণ্ডের জন্য ই-কমার্স ওয়েবসাইট বলে গণ্য করা হয়।

ই-কমার্স হল ইলেকট্রনিক কমার্স অর্থাৎ ইলেকট্রনিক ব্যবসা। আপনি যখন অনলাইনের মাধ্যমে কোন ওয়েবসাইটে গিয়ে প্রডাক্ট কেনেন তখন মূলত সেটিকে ই-কমার্স বলে।

এবার চলুন আলোচনা করা যাক একজন ব্যবসায়ী হিসেবে কেন আপনার ব্যবসার জন্য একটি ই-কমার্স ওয়েবসাইট প্রয়োজন?

আপনার ব্যবসা প্রতিষ্ঠানের জন্য যখন আপনি একটি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করবেন আপনার প্রোডাক্ট গুলো অনলাইনে বিক্রি করার জন্য তখন যেসব সুবিধা গুলো পাবেন সেগুলো নিচে লিস্ট আকারে দেওয়া হল,

১. আপনার কাস্টমাররা তাদের ঘরে বসেই আপনার প্রোডাক্ট গুলো অনলাইনের মাধ্যমে কিনতে পারবে।
২. ই কমার্স ব্যবসা করার ক্ষেত্রে আপনি যেই প্রোডাক্টগুলো বিক্রি করবেন সেই প্রোডাক্টগুলোর বাকি প্রোডাক্ট বিক্রির সম্ভাবনা একদমই থাকেনা। কারণ কাস্টমাররা প্রোডাক্ট কেনার সময় অনলাইনের মাধ্যমে পেমেন্ট করে দেয় অথবা ক্যাশ অন ডেলিভারি করে দেয়।
৩. আপনার কাস্টমাররা অনলাইনের মাধ্যমে তাদের সুবিধামতো যেকোনো মোবাইল ব্যাংকিং অথবা ব্যাংকিং মাধ্যমগুলোর মাধ্যমে পেমেন্ট করতে পারবে।
৪. কাস্টমাররা আপনার ওয়েবসাইট থেকে যখন খুশি তখন যে কোন প্রোডাক্ট কিনতে পারবে।
৫. সামনাসামনি কোন যোগাযোগ ছাড়াই কাস্টমাররা আপনার প্রোডাক্ট সম্পর্কে আপনার ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবে।
৬. যখন আপনার একটি ই-কমার্স ওয়েবসাইট থাকবে তখন আপনার কাস্টমার শুধু আপনার নির্দিষ্ট এলাকার হবেনা বরং আপনার কাস্টমার সারা পৃথিবীতে থাকবে।

আপনার কাস্টমাররা যখন অনলাইনে আপনার থেকে কোন প্রোডাক্ট কিনবে তখন কিন্তু আপনার কাস্টমাররা আপনার দোকানে কিংবা অফিসে যাবে না তাই এক্ষেত্রে আপনি কোন অফিস বা দোকান ছাড়াই আপনার প্রোডাক্টগুলো অনলাইনের মাধ্যমে বিক্রি করার সুবিধা পাবেন।

আপনার ব্যবসাকে উন্নতি করার জন্য আপনি খুব শীঘ্রই একটি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করে ফেলবেন কোন একটি ওয়েব ডিজাইন কোম্পানি দ্বারা

Post a comment

Your email address will not be published. Required fields are marked *